অন্যায়ের প্রতিবাদ করায় বিপাকে সাংবাদিক, আদালতে মামলা

নিউজ মিডিয়া ২৪: নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক কামরুল হাসান রনি মাদকের বিরোধিতা করাসহ বিভিন্ন অন্যায়ের প্রতিবাদ করায় এলাকারই একটি স্বার্থান্বেষী ও কুচক্রী মহল অপপ্রচার চালিয়ে তার মানহানি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই সাংবাদিক নিরুপায় হয়ে চাঁদপুরের আদালতে এক কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে একটি মানহানির মামলা দায়ের করেছেন।
রনির গ্রামের বাড়ি ফরিদগঞ্জের গাজীপুর বাজার এলাকায়। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে)জাতীয় প্র্রেসক্লাব রেজি নং বি-৮২৯-এর সদস্য। তার সদস্য নং ১৭৮। তথ্য মন্ত্রনালয়ের স্বীকৃত প্রেস এক্রিডিটেশন কার্ডপ্রাপ্ত (কার্ড নং ৪৩১৪) রনি নিউজ মিডিয়া ২৪ ডটকমের সম্পাদক/প্রকাশক। এছাড়াও তিনি মাসিক কমল পাতা পত্রিকার (রেজিঃ নং ডিএ ১৭৫৫) ভারপ্রাপ্ত সম্পাদক।
এলাকাবাসী জানায়, গাজীপুর বাজার এলাকায় একটি স্বার্থান্বেষী ও কুচক্রী মহলের বিভিন্ন অনিয়ম দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে এলাকার লোকজন থেকে তথ্য উপাত্ত নিয়ে রনি তার অনলাইন পোর্টাল ও মাসিক পত্রিকায় লেখালেখি করে আসছিল। এতে ওই চক্রটি সাংবাদিক রনির মানহানি করতে বিভিন্ন অপপ্রচার চালায়। সে কারণে নিরুপায় হয়ে তিনি বাদী হয়ে তারই এলাকার ৪ জনের নাম উল্লেখ করে চাঁদপুরের আদালতে এক কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন। আসামীরা হচ্ছে : গাজীপুরের ছিদ্দিক আলীর ছেলে আসাদুজ্জামান, রামদাসের বাগের হাসেম মিয়ার ছেলে আব্বাস খান, নোয়াব আলীর ছেলে আলোচিত সোনামিয়া কবিরাজ ও দায়চারা গ্রামের বেলায়েত বেপারীর ছেলে মানিক ওরফে তুহিন মিয়া।
এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার ওসি শাহ আলম বলেন, কামরুল হাসান রনি বাদী হয়ে দৈনিক চাঁদপুর কন্ঠ পত্রিকার রির্পোটার ও দৈনিক চাঁদপুর প্রতিদিন পত্র্রিকার ফরিদগ্ঞ্জ প্রতিনিধিসহ আরো ৪ জনের বিরুদ্ধে আদালতে এক কোটি টাকার একটি মানহানির মামলা দায়ের করেছেন। উক্ত মামলার তদন্ত রিপোর্ট দেয়ার জন্য আদালতের নির্দেশনা রয়েছে। সে মতে তদন্ত চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *