সোমবার, মে ২১, ২০১৮, ১১:৫১ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক : টিওয়াইসি স্পোর্টসের ফাঁস করা তথ্যই সঠিক প্রমাণিত হলো। বিশ্বকাপের যে দল তারা দিয়েছিল সেটা আজ মিলে গেছে হোর্হে সাম্পাওলির দেওয়া আর্জেন্টিনা দলের সঙ্গে। দেশটির সম্প্রচার সংস্থা টিওয়াইসি স্পোর্টসের দাবিই সত্য প্রমাণিত হলো। ইন্টার মিলানের হয়ে অবিশ্বাস্য ফর্মে থাকা মাওরো ইকার্দির জায়গা হয়নি বিশ্বকাপ দলে।

বিশ্বকাপের দল নিয়ে আর্জেন্টিনার মানুষের আগ্রহ ছিল দুজনকে নিয়ে-পাওলো দিবালা ও মাওরো ইকার্দি। তরুণ এই দুই স্ট্রাইকার দলে জায়গা পান কি না এ নিয়েই যত আলোচনা। টিওয়াইসি দাবি করেছিল ইন্টারকে চ্যাম্পিয়নস লিগে টেনে তোলা ইকার্দির সুযোগ হয়নি স্কোয়াডে। এবার লিগে ৩৪ ম্যাচে ২৯ গোল করার পরও সাম্পাওলির মন গলাতে পারেননি ইকার্দি। ইউরোপের সব লিগে এক মেসি ছাড়া অন্য কোনো ফরোয়ার্ডেরই এত গোল নেই।

আর মেসির জায়গায় খেলেন বলে দিবালার সুযোগ নাও মিলতে পারে বলে সন্দেহ প্রকাশ করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত বিশ্বকাপে ঠিকই জায়গা করে নিয়েছেন দিবালা। তবে দলে মাত্র দুজন পূর্ণাঙ্গ স্ট্রাইকার রেখেছেন সাম্পাওলি। গঞ্জালো হিগুয়েইন ও সার্জিও আগুয়েরোর কাঁধে অনেক দায়িত্ব এবার! আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার সঙ্গে কঠিন গ্রুপে পড়েছে আর্জেন্টিনা।

নিজের দল বাছাই নিয়ে সাম্পাওলি বলেছেন, ‘এখানে প্রতিশ্রুতিশীল অনেক তরুণ আছে। অভিজ্ঞরা তাদের কী শিক্ষা দিতে পারে, এটা খুব গুরুত্বপূর্ণ। আমাদের ভালোভাবে প্রস্তুত হতে হবে। কারণ, আমার স্বপ্ন হলো এমন এক আর্জেন্টিনা গড়া যারা এ দলের খেলোয়াড়দের থাকা প্রতিভার সদ্ব্যবহার করতে পারে।’ ইকার্দির গোল করার ক্ষমতাটা তাহলে দরকার হচ্ছে না সাম্পাওলির!

আর্জেন্টিনার বিশ্বকাপ দল:
গোলরক্ষক: সার্জিও রোমেরো, ফ্রাঙ্কো আরমানি, উইলি কাবায়েরো
ডিফেন্ডার: ক্রিস্টিয়ান আনসালদি, মার্কোস রোহো, মার্কোস আকুনা, নিকোলাস ত্যাগলিয়াফিকো, গ্যাব্রিয়েল মারকাদো, নিকোলাস ওটামেন্ডি, হাভিয়ার মাচেরানো, ফেডেরিকো ফ্যাজিও।
মিডফিল্ডার: এভার বানেগা, লুকাস বিলিয়া, এডুয়ার্ডো সালভিও, ক্রিস্টিয়ান প্যাভন, ম্যাক্সিমিলিয়ানো মেজা, অ্যাঙ্গেল ডি মারিয়া, ম্যানুয়েল লানজিনি, জিওভানি লো সেলসো।
ফরোয়ার্ড: লিওনেল মেসি, পাওলো দিবালা, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন।