অভিনেত্রী রিতা ভাদুরী মারা গেছেন

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক: প্রবীণ অভিনেত্রী রিতা ভাদুরী আর নেই। দীর্ঘদিন অসুস্থ থাকার পর আজ মঙ্গলবার মারা যান এই অভিনেত্রী। ভারতের টিভি সিরিয়ালে জনপ্রিয় মুখ ছিলেন রিতা ভাদুরী।
অভিনেতা শিশির শর্মা ফেসবুকে একটি পোস্টে জানিয়েছেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, রিতা ভাদুরী আর আমাদের মাঝে নেই। তিনি দীর্ঘদিন ধরে কিডনি সংক্রমণ রোগে ভুগছিলেন এবং মুম্বাইয়ের সুজয় হাসপাতালে মারা যান। আজ ভারতীয় সময় দুপুরে আন্ধেরির চাকালার পারশিয়াওরায় তাঁর শেষকৃত্য অনুষ্ঠান হবে। একজন সুন্দর মনের মানুষ ছিলেন তিনি।’ ‘মা, আমরা তোমাকে মিস করব’ বলেও উল্লেখ করেছেন শিশির শর্মা।

এনডিটিভির খবরে জানা যায়, ষাটের দশকে অভিনয় শুরু করেন রিতা ভাদুরী। বর্তমানে তিনি এক বেসরকারি চ্যানেলের সিরিয়াল ‘নিমকী মুখিয়া’ অভিনয় করছিলেন। রিতা গুজরাটি সিরিজসহ বেশ কিছু আঞ্চলিক ছবিতে অভিনয় করেন। ভিরাসাত, রাজা, হিরো নাম্বার ওয়ান, কাভি হা কাভি না, কিয়া কেহনাসহ বেশ কিছু বলিউড ছবিতে কাজ করেছেন রিতা। তিনি ১৯৯৫ সালে ‘রাজা’ ছবির জন্য ফিল্মফেয়ার সেরা পার্শ্ব অভিনেত্রীর মনোনয়ন পান। রিতা সর্বশেষ বলিউড ছবি ২০০২ সালে ‘দিল ভিল পেয়ার ভিয়ার’ ও ২০০৩ সালে ‘মে মাধুরী দিক্ষীত বান্না চাহতি হুন’ অভিনয় করেন।

এ ছাড়া তিনি ২০টিরও বেশি টিভি সিরিয়ালে কাজ করেছেন। ‘সারাভাই ভার্সেস সারাভাই’, ‘আমানত’, ‘কুমকুম’সহ বিভিন্ন সিরিয়ালে কাজ করেছেন তিনি। মূলত রিতা সিরিয়ালগুলোতে দাদিমা চরিত্রে বেশি অভিনয় করেছেন। তাই তিনি দাদিমা হিসেবেই বেশি পরিচিতি পেয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *