সোমবার, এপ্রিল ২৯, ২০১৯, ১০:২৪ পূর্বাহ্ণ

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক : আয়ারল্যান্ডে আসন্ন ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দলে ডাক পেয়েছেন পেসার তাসকিন আহমেদ ও পেস বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজা। গেল ১৬ এপ্রিল বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দুই দলের একটিতেও ছিলেন না তাসকিন ও ফরহাদ।

ইনজুরি থেকে সুস্থ হয়ে সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে নামেন তাসকিন। বল হাতে দুর্দান্ত পারফরম করেন তিনি। ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে বিপিএলের ষষ্ঠ আসরের দ্বিতীয় সর্বোচ্চ শিকারী হন। তবে টুর্নামেন্ট চলাকালীন চিটাগং ভাইকিংসের বিপক্ষে গোড়ালির ইনজুরিতে পড়েন সিলেট সিক্সার্সের হয়ে খেলা পেসার। ফলে আবারো মাঠের বাইরে চলে যেতে হয় তাকে।

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) দিয়ে আবারো মাঠে ফেরেন তাসকিন। কিন্তু বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণার আগে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পান তিনি। ওই ম্যাচে ৫ ওভারে ৩৬ রান দেন ডানহাতি পেসার। তার এমন পারফরম্যান্সে আস্থা রাখতে পারেননি নির্বাচকরা। ফলে বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজের দলে সুযোগ হয়নি তার। অবশেষে আয়ারল্যান্ডে তিনজাতি সিরিজে সুযোগ দেয়া হলো তাকে।

এদিকে সাম্প্রতিক সময়ে ব্যাট-বল হাতে দুর্দান্ত ফর্মে আছেন ফরহাদ। সবশেষ বিপিএলে ১৪ ম্যাচে ১৭ উইকেট শিকার করেন তিনি। এরপর সদ্য সমাপ্ত ডিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন পেস বোলিং অলরাউন্ডার। ১৬ ম্যাচে নিয়েছেন ৩৮ উইকেট। বর্তমান ফর্মের ওপর আস্থা রেখে রোববারের ঘোষণায় তাকে আয়ারল্যান্ড সফরের জন্য বিবেচিত করল বোর্ড।

আগামী ৫ মে আইরিশ দূর্গে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ৭ মে ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। ডাবলিনের উদ্দেশে আগামী ১ মে দেশ ছাড়বে মাশরাফি বাহিনী।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দল

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, নাইম হাসান, ইয়াসির আলি চৌধুরী, মোস্তাফিজুর রহমান ও আবু জায়েদ রাহী।

RSS
EMAIL
Facebook20
Facebook
Google+20
Google+
http://newsmediabd24.com/%E0%A6%86%E0%A7%9F%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A1-%E0%A6%B8%E0%A6%AB%E0%A6%B0%E0%A7%87-%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%82%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%A6%E0%A7%87">
Twitter20
Visit Us
YouTube20
PINTEREST
LINKEDIN