শুক্রবার, মে ৩, ২০১৯, ৭:৩৭ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: গুরুতর অসুস্থ অভিনেতা এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তাই তার লাইফসাপোর্ট খুলে ফেলা হয়েছে। আপাতত এটি আর লাগছে না।

বিষয়টি নিশ্চিত করেছেন এটিএম শামসুজ্জামানের চিকিৎসার তত্ত্বাবধানকারী ডা. রবিউল আলীম। আজগর আলী হাসপাতালের এ চিকিৎসক শুক্রবার দুপুরে জানান, শামসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। আজ সকালে তার লাইফসাপোর্ট খোলা হয়েছে। তবে আরও ২৪ ঘণ্টা তাকে পর্যবেক্ষণে রাখা হবে।

এ সময় হাসপাতালে উপস্থিত ছিলেন এটিএম শামসুজ্জামানের মেজ মেয়ে কোয়েল আহমেদ, সংগীতশিল্পী রফিকুল আলমসহ অনেকে।

এর আগে শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার দুপুরে লাইফসাপোর্ট দেয়া হয় এটিএমকে।

এর আগে গুরুতর অসুস্থ হয়ে পড়লে শুক্রবার দিবাগত রাতে বর্ষীয়ান এ অভিনেতাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার দুপুর ১টায় তার অস্ত্রোপচার করা হয়। সফল অস্ত্রোপচার শেষে তাকে পর্যবেক্ষণে রাখা হয়।

এটিএম শামসুজ্জামানের ছোট ভাই শেখ রাসেল ক্রীড়াচক্রের পরিচালক সালেহ জামান সেলিম জানান, বেশ কয়েক বছর ধরে এটিএম শামসুজ্জামান নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। শুক্রবার রাতে তিনি অস্বস্তিবোধ করছিলেন। পরে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।

সকালে এটিএম শামসুজ্জামানকে স্যালাইন দেয়া হয়। এর পর তার মলত্যাগে জটিলতা দেখা দেয়। পরে তার অস্ত্রোপচার করা হয়।

গুণী এ অভিনেতা ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা, পরিচালক, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপকার ও গল্পকার।

অভিনয়ের জন্য পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক পেয়েছেন তিনি।

RSS
EMAIL
Facebook20
Facebook
Google+20
Google+
http://newsmediabd24.com/%E0%A6%8F%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%8F%E0%A6%AE-%E0%A6%B6%E0%A6%BE%E0%A6%AE%E0%A6%B8%E0%A7%81%E0%A6%9C%E0%A7%8D%E0%A6%9C%E0%A6%BE%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%A8%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%B6%E0%A6%BE%E0%A6%B0">
Twitter20
Visit Us
YouTube20
PINTEREST
LINKEDIN