সোমবার, জানুয়ারি ২৮, ২০১৯, ১১:৫৭ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও সাবেক সংসদ সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী বলেছেন, এবারের জাতীয় সংসদ নির্বাচনে যেভাবে আওয়ামী লীগকে জেতানো হয়েছে, তাতে বঙ্গবন্ধুর সম্মানের প্রতি আঘাত করা হয়েছে। যারা এই কাজে জড়িত ছিলেন, তারা কেউ আওয়ামী লীগের শুভাকাঙ্খী না। এতে রাজনৈতিকভাবে আওয়ামী লীগের বড় ক্ষতি হয়ে গেছে।
রোববার দিবাগত রাতে একটি বেসরকারি টেলিভিশনের এক টকশোতে তিনি একথা বলেন।
এসময় তিনি আরো বলেন, সবাই দেখেছে বৃষ্টি হয়েছে। পানি শুকিয়ে গেছে বলে বৃষ্টি হয়নি বলা যায়, কিন্তু সেটি মানুষকে বিশ্বাস করানো যায় না। যত কথাই বলি না কেনো, কোটি কোটি মানুষের চোখকে ফাঁকি দেয়া যায় না। প্রশাসন যেভাবে ন্যাক্কারজনকভাবে কাজ করেছে, সেটি না করলেও চলতো।
মাহমুদুল ইসলাম বলেন, আমি ছিলাম লাঙ্গলের প্রার্থী। সেজন্য আমাকে হ্যালমেট আর বুলেটপ্রুফ জ্যাকেট পরেই নির্বাচন করতে হয়েছে। ২৫ বছর পরে এবার নির্বাচনে এসেছিলাম। আমার নির্বাচনী আসনের ও আশে-পাশের প্রায় সবাই জানে আমার গ্রহণযোগ্যতা কী রকম। মানুষের স্বতস্ফূর্ততা দেখে আমি ধরে নিয়েছিলাম, আওয়ামী লীগ বিএনপি একসঙ্গে কাজ করলেও আমি জিততাম।
অফিসার অর্ডার দিয়ে বলেছেন, কীভাবে কী করতে হবে। অফিসার একজন, কিন্তু অর্ডার মান্য করছেন একশ’ জন। ওই একশ’ জন তো জানে কিভাবে অন্যায় হয়েছে। যেভাবেই হোক, যারা এতে জড়িত, তারা কোনোভাবেই প্রধানমন্ত্রীর শুভাকাঙ্খী নয় বলে মনে করেন তিনি।
আওয়ামী লীগ সহজেই ইলেকশনে জিততো বলেও মন্তব্য করেন জাতীয় পার্টির এই নেতা। এই নির্বাচনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় ক্ষতি করা হয়েছে এবং এতে করে বঙ্গবন্ধুর মুক্তিযুদ্ধের চেতনারও ক্ষতি করা হয়েছে বলে মনে করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক এই মেয়র। কারণ হিসেবে তিনি বলেন, বঙ্গবন্ধুর মুক্তিযুদ্ধের চেতনা ছিলো, টোটাল মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করা এবং সেজন্যই আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম।

RSS
EMAIL
Facebook20
Facebook
Google+20
Google+
http://newsmediabd24.com/%E0%A6%8F%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%9A%E0%A6%A8%E0%A7%87-%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%9C%E0%A6%A8%E0%A7%88%E0%A6%A4">
Twitter20
Visit Us
YouTube20
PINTEREST
LINKEDIN