বৃহস্পতিবার, জুলাই ১২, ২০১৮, ৫:৫৭ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪:ঢাকা :জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন ১৯ জুলাই পর্যন্ত বৃদ্ধি করেছেন আদালত।
খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন মঞ্জুর করে আজ বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি শুরু করেন আইনজীবী আব্দুর রেজাক খান। এসময় তিনি মামলার পেপারবুক থেকে এফআইআর অংশ পড়া শুরু করেন। এছাড়াও শুনানিতে খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।
এ মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন আজ বৃহস্পতিবার (১২ জুলাই) শেষ হওয়ায় তা আগামী ১৯ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালাস চেয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আপিলসহ চারটি আবেদনের ওপর শুনানির জন্য আজ বৃহস্পতিবার দিন ধার্য রেখেছিলেন হাইকোর্ট। এর প্রেক্ষিতে আজ খালেদা জিয়ার আপিল আবেদনের ওপর শুনানি শুরু হয়।
প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। তিনি এখন সেখানেই আছেন।