চাঁদপুর ফরিদগঞ্জে রাস্তা নির্মানে অনিয়ম-দূর্নীতি

নিউজ মিডিয়া ২৪:ডেক্স রির্পোট :চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার কেরোযা ব্রিজ থেকে চান্দ্রা ওয়াবদা ব্রিজ পর্যন্ত ১০ কি.মিটার পুরাতন রাস্তা কার্পেটিং এর কাজের মধ্যে প্রথম পর্যায়ের প্রায় ১ কোটি টাকা মত ব্যয়ে নির্মান  কাজ শেষ করা কথা থাকলেও বছরধরে চলছে নির্মান কাজটি ।তবে  রাস্তার কাজে ব্যপক অনিয়ম থাকায় গতকাল গাজীপুর বাজার এলাকাবাসী একজোটে ঠিকাদারের অনিয়মের মাধ্যমে কাজের অগ্রগতিতে বাধা দেয়। এবং রাস্থার দু-পাশে সিমেন্ট না দিয়ে ইট গাথায় ঠিকাদারের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

গত জানুয়ারীতে রাস্তার কাজ শেষ করা কথা থাকলেও ঠিকাদারের অবহেলায় রাস্তার কাজটি শেষ হয়নি। কিন্তু তাড়াহুড়া করে কাজ শেষ করতে অনিযম করছে এমন অভিযোগ এলাকাবাসীর। এসব অনিয়ম দেখে এলাকাবাসি ও পথচারীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টি বুঝতে পেরে ঠিকাদারের লোকজনকে সান্তনা দিয়ে পুনরায় কাজ শুরু করে।

গাজিপুর বাজার ব্যবসায়ীরা বলেন, আমাদের এই রাস্তাটি খুব ব্যস্ততম। আমাদের এলাকার শতকরা ৮০ ভাগ মানুষই ব্যবসা-বানিজ্য করেন।

তাদের ব্যবসা-বানিজ্য করা সহ এলাকার ছাত্র-ছাত্রী, চাকুারীজীবি, ছাড়াও সকল মানুষ রেজিস্টার অফিস,থানা,উপজেলায় যাওয়ার এই একটি মাত্র রাস্তা ব্যবহার করে থাকে।

রাস্তাটি দীর্ঘদিন ধরে পিচ-খোয়া উঠে ভাঙ্গা চোরার কারনে এলাকার মানুষ অবর্ননীয় দূর্ভোগের মাঝে চলাচল করার একপর্যায়ে স্থানীয় এলজিইডি’র অর্থায়নে চাদপুর ৪ আসনের স্থানীয় এমপি ড.শামছুল হক ভূইয়া রাস্তার কার্পেটিং কাজের উদ্বোধন করেন।

এর ফলে ঐ রাস্তা দিয়ে চলাচল কারি প্রায় লক্ষাধীক মানুষ খুবই আশাবাদী হয়। ঠিকাদার পুরাতন রাস্তার পিচ-পাথর সম্পুর্ন উঠিয়ে নিচের ইট উত্তমরুপে পরিস্কার না করে তড়িগড়ি করে রাস্তার কার্পেটিং শেষ করার প্রস্তুতি নেয়।

গত কাল গাজিপুর বাজরের দু-পাশে ড্রেন লাইনে ইট বসানোর সময় ঠিকাদারের লোকজন সিমেন্ট না দিয়ে কোন রকম ভাবে ইট বসালে দেখা যায় রাস্তার অধিকাংশ স্থানে ইটা উঠে গেছে।

বিষয়টি এলাকায় জানাজানি হয়ে পড়লে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন এসে ঐ সকল স্থানে রাস্তা পুটিং করে দায় সারে। নাম না প্রকাশে ইচছুক একে অভিযোগকারী বলেন, রাস্তার কাজের এমন অনিয়মের ব্যাপারে সবাই নিজেদের মাঝে বলাবলি ও আফসোস করছে। ঠিকাদার সরকারী দলের লোক হওয়ার কারনে কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছে না।

এ রাস্তার অনিয়ম দেখতে সরেজমিন গিয়ে এলাবাসীর অভিযোগের সত্যতা পাওয়া যায়। এসময় গাজীপুর বাজারের ব্যবসায়ী সহ শতাধীক গ্রামবাসী এ রাস্তা নির্মানে অনিয়ম-দূর্নীতির অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করে পুননির্মানের দাবী করেন।

রির্পোটি অনুসন্ধান চলবে:- ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *