বৃহস্পতিবার, জুলাই ২৬, ২০১৮, ৩:১৮ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে জনপ্রিয় লেখক ও শিক্ষবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ৬ জনকে অভিযুক্ত করে বৃহস্পতিবার আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।
অভিযুক্ত ৬ জন হলেন- ছুরি নিয়ে হামলাকারী প্রধান আসামি ফয়জুল হাসান ফয়েজ, তার বাবা হাফেজ মাওলানা আতিকুর রহমান ও মা মোছাম্মৎ মিনারা বেগম, মামা মো. ফজলুর রহমান, ফয়েজের ভাই এনামুল হাসান এবং ফয়েজের বন্ধু মো. সোহাগ মিয়া। এরা সবাই আটক আছেন।
এদিকে বুধবার বিকালে এক সংবাদ সম্মেলনে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ বলেছেন, মামলার প্রধান আসামি ফয়জুল হাসান নিজেই জাফর ইকবালকে হত্যার পরিকল্পনা করে। ৩-৪ মাস থেকেই সে জাফর ইকবালকে হত্যার সুযোগ খুঁজতে থাকে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা আদালতে স্বীকার করেছে ফয়জুল।
উল্লেখ্য, গত ২ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে আয়োজিত ‘ইইই ফেস্টিভ্যালে’ জাফর ইকবাল বক্তব্য দেয়ার সময় তার মাথার পেছনে, হাতে এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরি দিয়ে আঘাত করে ফয়জুল হাসান ফয়েজ।
এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বাদী হয়ে সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানায় একটি হত্যাচেষ্টা মামলা করেন।