বুধবার, মে ২, ২০১৮, ৭:৪৩ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪:  ঢাকা: এই তো গত সোমবার, দিনদুপুরে আকাশে কালো মেঘ জমে নেমে এসেছিল রাতের আঁধার। বয়ে গেল কালবৈশাখী। পরদিন মঙ্গলবার ঝড়-বৃষ্টি তেমন না হলেও আকাশে ভেসে ছিল মেঘ।

বুধবারও একই অবস্থা চলছে। ঝড়-বৃষ্টি ও মেঘের দাপট আরও কয়েক দিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে জানানো হয়, আজ সন্ধ্যার পর দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও ছোট আকারের কালবৈশাখীর আশঙ্কা রয়েছে। একই সঙ্গে বিজলিসহ বজ্রপাতের আশঙ্কাও রয়েছে। রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, সারা দেশে আগামী ছয় দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। দেশের অনেক অঞ্চলে কালবৈশাখী বয়ে যাবে। ঝড় ও বৃষ্টির সঙ্গে বিজলিসহ বজ্রপাতেরও আশঙ্কা রয়েছে।

আজ দুপুরের পর পর্যন্ত বৃষ্টিপাতের সাময়িক বিরতি থাকলেও বিকেল বা সন্ধ্যা থেকে আবার দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ছোট আকারের কালবৈশাখী থাকতে পারে।

রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়া এবং বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় বিরাজমান। এ কারণে বৃষ্টি হতে পারে। তবে কালবৈশাখীর জন্য বৃষ্টি বেশি হবে।

ভারতীয় আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ৬ মে পর্যন্ত পশ্চিমবঙ্গ, সিকিম, উত্তর প্রদেশের বজ্রপাত ও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

RSS
EMAIL
Facebook20
Facebook
Google+20
Google+
http://newsmediabd24.com/%E0%A6%9D%E0%A7%9C-%E0%A6%AC%E0%A7%83%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF-%E0%A6%93-%E0%A6%97%E0%A6%B0%E0%A6%AE-%E0%A6%AC%E0%A6%BE%E0%A7%9C%E0%A6%AC%E0%A7%87">
Twitter20
Visit Us
YouTube20
PINTEREST
LINKEDIN