বুধবার, জানুয়ারি ৩০, ২০১৯, ১১:৫৩ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনের প্রতিদ্বন্দ্বিতার জন্য নির্বাচন কমিশনে (ইসি) ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। জমা দেওয়ার শেষ দিন বুধবার আগারগাঁওস্থ ইটিআই ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন এসব প্রার্থীরা।
এসিটি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা ইসির যুগ্ম-সচিব মো. আবুল কাশেম জানান, মেয়র পদে ২৬ জন মনোনয়নপত্র নিয়েছিলেন। জমা দিয়েছেন ছয় জন। এরা হলেন— আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম, জাতীয় পার্টির শাফিন আহমেদ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির ববি হাজ্জাজ, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহিন খান, ন্যাশনাল পিপলস পার্টির আনিসুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম। তিনি আরো জানান, ১৮টি নতুন ওয়ার্ডে সাধারণ ও ২টি ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৫ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৬৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এদিকে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৮টি নতুন ওয়ার্ডের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দীন মণ্ডল জানান, ৬টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ২৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৫৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসি’র মেয়র পদটি শূন্য হলে ২০১৮ সালের জানুয়ারিতে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। পরবর্তীতে আদালতের নির্দেশে প্রায় এক বছর নির্বাচনের কার্যক্রম স্থগিত রাখা হয়। পরবর্তীতে গত ২২ জানুয়ারি এ নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করে ইসি নির্দেশনা দেয় যে অবস্থায় নির্বাচন স্থগিত হয়েছিল, সেখান থেকেই আবার শুরু হবে কার্যক্রম।
পুনঃতফসিল অনুযায়ী ডিএনসিসিতে মেয়র ও এ সিটির সঙ্গে নতুন যুক্ত হওয়া ১৮টি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র বাছাই ২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ৯ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণ করা হবে আগামী ২৮ ফেব্রুয়ারি।

RSS
EMAIL
Facebook20
Facebook
Google+20
Google+
http://newsmediabd24.com/%E0%A6%A1%E0%A6%BF%E0%A6%8F%E0%A6%A8%E0%A6%B8%E0%A6%BF%E0%A6%B8%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87-%E0%A6%AE%E0%A7%87%E0%A7%9F%E0%A6%B0-%E0%A6%AA%E0%A6%A6%E0%A7%87-%E0%A6%AE%E0%A6%A8%E0%A7%8B%E0%A6%A8">
Twitter20
Visit Us
YouTube20
PINTEREST
LINKEDIN