পাকিস্তানকে ২৬৭ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : ডেস্ক : টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় আছে নিউজিল্যান্ড। আবুধাবিতে সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানের সামনে ২৬৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সফরকারিরা।
নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৬ রান তুলেছে নিউজিল্যান্ড। হাফসেঞ্চুরি করেছেন দুই ব্যাটসম্যান রস টেলর আর টম লাথাম। টেলর ৮০ আর লাথাম ৬৮ রান করেন।
টসে জিতে প্রথমে ব্যাটিং করেছে কিউইরা। শুরুটা অবশ্য তেমন ভালো ছিল না। ওপেনার জর্জ ওয়ার্কার মাত্র ১ রান করে শাহীন শাহ আফ্রিদির শিকার হন। চালিয়ে খেলা কলিন মুনরোকেও সাজঘরের পথ দেখান এই পেসারই। ২৭ বলে ২৯ রান করেন তিনি।
কেন উইলিয়ামসনও ইনিংস বড় করতে পারেননি। ২৭ রান করে কিউই অধিনায়ক শাদাব খানের শিকার হলে কিছুটা বিপদেই পড়ে গিয়েছিল নিউজিল্যান্ড। ৭৮ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে তারা।
তবে চতুর্থ উইকেটে ১৩০ রানের জুটি গড়েন রস টেলর আর টম লাথাম। ৪২তম ওভারে এসে শাদাব খানের ভেল্কিতে আবারও কোনঠাসা হয়ে পড়েছিল নিউজিল্যান্ড। চার বলের ব্যবধানে লাথাম (৬৮), হেনরি নিকোলস (০) আর কলিন ডি গ্র্যান্ডহোমকে (০) ফিরিয়ে দেন পাকিস্তানি এই লেগস্পিনার।
পরের ওভারে এসে ৮০ রান করা রস টেলরকেও তুলে নেন ইমাদ ওয়াসিম। তবে শেষদিকে টিম সাউদি আর ইশ সোধি মিলে দলকে ঠিকই লড়াকু পুঁজি এনে দিয়েছেন। সোধি ১৯ বলে ২৪ আর সাউদি ২১ বলে করেন ২০ রান। দুজনকেই আউট করেন শাহীন শাহ আফ্রিদি।
সবমিলিয়ে ৪৬ রান খরচায় ৪টি উইকেট নেন শাহীন আফ্রিদি। সমান ৪টি উইকেট শিকার শাদাব খানেরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *