মঙ্গলবার, জুলাই ৩, ২০১৮, ১:৩২ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪:পাবনা: পাবনার ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষকে লাঞ্ছিত করার ঘটনায় দায়ের করা মামলায় উপজেলা ছাত্রলীগ সভাপতি রাকিবুল হাসান রনিসহ ২ ছাত্রলীগ নেতাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।
সোমবার এই মামলার প্রধান রাকিবুল হাসান রনি ও অপর অভিযুক্ত ছাত্রলীগ নেতা শিশির পাবনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২ এর বিচারক আবু বাছেদ বুলু মিয়া’র আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষর দায়ের করা মামলার বিবরণ থেকে জানা যায়, ঈশ্বরদী সরকারি কলেজের ছাত্র-ছাত্রীদের নিকট নিয়ম বহির্ভূতভাবে প্রস্পেক্টাস ও পাঠ পরিকল্পনা বিক্রি করে দিতে রাজী না হওয়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি, কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার আরমান সাধারণ সম্পাদক সাব্বির হাসানসহ প্রায় ৪০ জন ছাত্রলীগ নেতা-কর্মী কলেজের অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ সেখানে উপস্থিত অন্যান্য শিক্ষকদের প্রথমে অকথ্য ভাষায় গালাগাল ও পরে মারধর করে। এ সময় ছাত্রলীগ নেতা কর্মীরা অধ্যক্ষের টেবিলের কাঁচ, কক্ষের সিসি ক্যামেরা ও অন্যান্য আসবাবপত্র ভাঙচুর করে। এক পর্যায়ে তারা কলেজে উচ্চমাধ্যমিক শ্রেণির ভর্তি বন্ধ করে দেয়।
এ ঘটনায় গত বৃহস্পতিবার কলেজ অধ্যক্ষ বাদী হয়ে ঈশ্বরদী থানায় মামলা দায়ের করেন। গতকাল সোমবার দুপুরে এই মামলায় আদালতে হাজির হয়ে রনি ও শিশির জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিনের আবেদন না মঞ্জুর করেন। পাবনা জজ আদালতের আইনজীবী খায়রুল আলম দুলাল মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেন।