শনিবার, ডিসেম্বর ২৯, ২০১৮, ২:২২ পূর্বাহ্ণ

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক: নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ হলেও দেশের বিভিন্ন স্থানে বিরোধীদলের প্রার্থী ও নেতাকর্মীদের ওপর হামলা-সংঘর্ষ ও অগ্নিসংযোগ বন্ধ হয়নি। শুক্রবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, পটুয়াখালী ও নোয়াখালীর একাধিক স্থানে বিরোধীদলের নেতাকর্মীদের ওপর সশস্ত্র হামলা চালিয়েছে ক্ষমতাসীনরা। এতে ধানের শীষের প্রার্থী গোলাম মাওলা রনি ও নুরুল আমিনসহ ৭৩ জন নেতাকর্মী আহত হয়েছেন। পেট্রল ঢেলে আগুন জ্বালিয়ে বিএনপির নেতাকর্মীদের বাড়ি-ঘর জ্বালিয়ে দেয়ার ঘটনাও ঘটেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যানুযায়ী এসব হামলার চিত্র নিচে তুলে ধরা হলো-
মিরসরাইয়ে পুলিশ-ছাত্রলীগের সশস্ত্র হামলায় বিএনপি প্রার্থীসহ আহত ১২
চট্টগ্রামের মিরসরাইয়ে গণসংযোগের সময় পুলিশ-ছাত্রলীগের দফায় দফায় চালানো হামলায় বিএনপি প্রার্থী নুরুল আমিনসহ ১২ নেতাকর্মী আহত হয়েছেন। শুক্রবার সকালে উপজেলার মুহুরী প্রজেক্ট বাজার ও সদর মা-দিঘী এলাকায় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগকালে দফায় দফায় এ হামলা চালায় বলে জানান চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী।
ফরিদগঞ্জে বিএনপি প্রার্থীর বাড়িতে ফের হামলা: ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৩০
ফরিদগঞ্জে বিএনপির প্রার্থী সাবেক এমপি হারুনুর রশিদের বাড়িতে ফের হামলার ঘটনা ঘটেছে। এ সময় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। হামলায় দেশীয় অস্ত্রশস্ত্রে আঘাতে অন্তত ৩০ জন আহত হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন। উপজেলার মান্দারখিল গ্রামে প্রার্থীর নিজ বাড়িতে আজ শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটেছে। হামলার সময় প্রার্থী নিজ বাড়ির ভেতরে অবরুদ্ধ হয়ে পড়েন।
ব্রাহ্মণবাড়িয়ায় দু’গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, পুলিশসহ আহত ৩০
ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে গোকর্ণঘাট ও আমিনপুর এলাকায় এ ঘটনা ঘটে। ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
দুর্বৃত্তদের হামলায় বিএনপি প্রার্থী গোলাম মাওলা রনি আহত
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ আসনের (গলাচিপা-দশমিনা) বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনিকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। এতে তিনি মাথা ও পিঠে আঘাত পেয়েছেন। শুক্রবার সন্ধ্যায় গলাচিপায় মাগরিবের নামাজ পড়ে বাসায় ফেরার পথে এ হামলার ঘটনা ঘটে।
নিঝুম দ্বীপে পেট্রোল ঢেলে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে আগুন
নোয়াখালীর হাতিয়া নিঝুম দ্বীপে বিএনপির নারী ইউপি সদস্য ও বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বাড়ি পেট্রোল ঢেলে আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় এ ঘটনা ঘটে।