সোমবার, সেপ্টেম্বর ১৭, ২০১৮, ৪:৫৪ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪:ঢাকা : মোহাম্মদ আশরাফুলের ওপর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা উঠে গেছে গত মাসে। লক্ষ্য জাতীয় দলে ফিরে ২০১৯ সালের বিশ্বকাপে অংশগ্রহণ। ৩৪ বছর বয়সে এটি কি আদৌ সম্ভব? স্বপ্ন পূরণের জন্য সব কিছু করছেন আগেই জানিয়েছেন এই তারকা। গেলো সপ্তাহে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ‘বিপ টেস্ট’ দেন ডান-হাতি এই ব্যাটসম্যান। ঢাকা মহানগরের ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় অবস্থানে ছিলেন আশরাফুল নিজেই। টেস্টে তার ফলাফল ছিল ১১.৪। যা অন্যদের তুলনায় অনেক ভালো। আর সেজন্যই মূল লক্ষ্যে পৌঁছানোর পথে আরেক ধাপ এগিয়ে গেলেন অ্যাশ।
বাংলাদেশ ‘এ’ দলে জায়গা পেয়েছেন টাইগারদের ইতিহাসের প্রথম পোস্টার বয়। আগামী ২০ সেপ্টেম্বর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাইপারফরম্যান্স ইউনিটের বিপক্ষে ‘এ’ দলের হয়ে চারদিনের ম্যাচে অংশ নিচ্ছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।
জাতীয় দল থেকে দূরে থাকা ক্রিকেটার, ‘এ’ দলে থাকা ক্রিকেটার ও এইচপি টিমে থাকা সদস্যের সমন্বয়ে দুইটি দল গঠন করা হবে। এইচপি দলের বাইরে থাকা এই ক্রিকেটারদের তালিকায় আশরাফুল ছাড়াও রয়েছেন- তাসকিন আহমেদ, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মার্শাল আইয়ুব, আল আমিন, নুরুল হাসান সোহান। জাতীয় লিগের আগে ক্রিকেটারদের ঝালিয়ে নেবার ভালো মঞ্চ হবে এটি।
অন্যদিকে আশরাফুলের জন্য নির্বাচকদের নজরে আসার বড় সুযোগ হবে এই ম্যাচটি। আজ সোমবার খুলনায় পৌঁছানোর কথা স্কোয়াডে থাকা ক্রিকেটারদের।
আর বৃহস্পতিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হবে এই চারদিনের ম্যাচ।