বৃহস্পতিবার, জুলাই ৫, ২০১৮, ১১:৫৭ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : মশাল প্রতীক চেয়ে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের দায়ের করা রিট খারিজ করেছেন হাইকোর্ট। এ অংশের নেতৃত্ব দিচ্ছেন শরীফ নুরুল আম্বিয়া ও নাজমুল হক প্রধান। বৃহস্পতিবার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস। হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান। পরে তাপস কুমার বিশ্বাস জানান, রিটকারী পক্ষের আইনজীবী উপস্থিত না থাকায় আদালত রিটটি খারিজ করে দিয়েছেন।

আদেশের পর ইনুর আইনজীবী ইদ্রিসুর রহমান বলেন, রিট আবেদনকারীদের আইনজীবী উপস্থিত না থাকায় আদালত রিটটি খারিজ করে দিয়েছেন। ফলে হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন অংশকে ‘মশাল’ প্রতীক বরাদ্দে নির্বাচন কমিশনের সিদ্ধান্তই বহাল রইল।

প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালে জাসদ ছেড়ে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল (বাজাসদ) গঠন করেন শরীফ নুরুল আম্বিয়া। তিনি দলটির সভাপতি। পরে একই বছরের ২৬ সেপ্টেম্বর হাসানুল হক ইনুর জাসদের অনুকূলে ‘মশাল’ প্রতীক বরাদ্দে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে শরীফ নুরুল আম্বিয়া হাইকোর্টে রিট দায়ের করেন। এরপর কয়েক দফা শুনানির জন্য দিন ধার্য থাকলেও রিটকারীর আইনজীবী উপস্থিত না থাকায় রিট আবেদনটি খারিজ করে দেন আদালত।