শনিবার, ডিসেম্বর ২৯, ২০১৮, ২:৩৬ পূর্বাহ্ণ

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের মানুষ যেন নিজেদের ইচ্ছানুসারে যাকে খুশি তাকে ভোট দিতে পারে, প্রশাসনের কাছে এমন পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেইক।
আজ শুক্রবার সকাল ১১টার দিকে মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) ও রিটার্নিং কর্মকর্তা মো. তোফায়েল ইসলামের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন হাইকমিশনার।
ডিসির সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে জানতে চাইলে অ্যালিসন ব্লেইক বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসকের প্রস্তুতি বিষয়ে জানতেই আসলে আমি এখানে এসেছিলাম। আমরা পরস্পরের মাঝে নিজেদের ভাবনা-চিন্তাগুলো আদান-প্রদান করেছি। একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে তাঁর প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। আমরা চাই, ভোটের দিন সবাই যেন নিরাপদে ভোট দিতে পারে।’
‘জেলা প্রশাসক ছাড়াও মৌলভীবাজারে ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে সংশ্লিষ্ট কয়েকজনের সঙ্গেও আমাদের সাক্ষাৎ হয়েছে। ভোটের দিন বাংলাদেশের মানুষ যেন নিজেদের ইচ্ছামতো যাকে খুশি তাকে ভোট দিতে পারে, এটাই আমাদের চাওয়া,’ বলেন অ্যালিসন।
তিনি আরও বলেন, ‘নির্বাচনের দিন এটাই দেখার বিষয় যে, ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে নিজেদের ভোট দিতে পারছেন কি না।’
জেলা প্রশাসনের কর্মকর্তা ও ব্রিটিশ হাইকমিশনের কর্মকর্তারা এই সময় উপস্থিত ছিলেন।