শনিবার, জুলাই ৭, ২০১৮, ৩:০৭ পূর্বাহ্ণ

নিউজ মিডিয়া ২৪:ঢাকা: শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন অফিসের কাছে প্রায় ৫ কোটি টাকা বিদ্যুৎ বিভাগের বকেয়া রয়েছে। এই বকেয়া পাওনা পরিশোধের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে বিদ্যুৎ বিভাগ। এই চিঠি পাওয়ার পর সংশ্লিষ্ট অফিসগুলোকে পাওনা পরিশোধের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

জানা গেছে, ৪ জুলাই মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. শামসুল আলম স্বাক্ষরিত চিঠিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়।

এর আগে, গত ৮ মে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মঈন উদ্দিন বকেয়া পাওনা পরিশোধের জন্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিব বরাবর চিঠি দেন। ওই চিঠি পাওয়ার পর গত ২১ মে মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের উপসচিব আইনিন পারভিন স্বাক্ষরিত চিঠি পাঠানো হয় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের কাছে।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চিঠিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অধীন অফিসগুলোর কাছে গত ১৮ মার্চ পর্যন্ত ৪ কোটি ৮০ লাখ ৯০ হাজার ৫১৯ টাকা বকেয়া পাওনা রয়েছে। এর মধ্যে মাধ্যমিক স্তরের উপবৃত্তি সংশ্লিষ্ট অফিসগুলোতে ৪ লাখ ৬৩ হাজার ২৩৫ টাকা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অফিসগুলোর কাছে ৬ লাখ ৩৭ হাজার ৮২২ টাকা, সরকারি মাধ্যমিক স্কুলগুলোর কাছে ১৩ লাখ ৬১ হাজার ৭৫৬ টাকা, শিক্ষক প্রশিক্ষণ কলেজগুলোর কাছে ৯ লাখ ১৩ হাজার ৩০২ টাকা, সরকারি কলেজগুলোর কাছে ৪৬ লাখ ৫৭ হাজার ৬১৫ টাকা, বিশ্ববিদ্যালয়গুলোর কাছে ৩ কোটি ৬৭ লাখ ৪৮ হাজার ২ টাকা, বিশ্ববিদ্যালয় কলেজগুলোর কাছে ২৯ লাখ ৫২ হাজার ৯৪৫ টাকা এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অন্যান্য অফিসগুলোর কাছে ৩ লাখ ৫৫ হাজার ৮৪২ টাকা বকেয়া রয়েছে।

চিঠিতে আরও বলা হয়, বকেয়া পরিশোধে বারবার অনুরোধ করার পরেও পরিশোধ করা হচ্ছে না।