সংলাপ শেষ না হওয়া পর্যন্ত তফসিল ঘোষণা করবেন না: ইসিকে বাম জোটের চিঠি

নিউজ মিডিয়া ২৪:ঢাকা: রাজনৈতিক দলসমূহের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপের সমাপ্ত না হওয়া পর্যন্ত আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা না করার জন্য এক চিঠিতে বাম গণতান্ত্রিক জোট প্রধান নির্বাচন কমিশনারকে অনুরোধ করেছে। আজ ৭ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনারকে দেয়া চিঠিতে এ অনুরোধ করা হয়।
বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন ও বাসদ-এর নেতা খালেকুজ্জামান লিপন নির্বাচন কমিশনে গিয়ে জোটের সমন্বয়ক কমরেড সাইফুল হকের স্বাক্ষরিত চিঠিটি হস্তান্তর করেন।
প্রধান নির্বাচন কমিশনারকে বাম গণতান্ত্রিক জোটের দেওয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে, “আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উদ্ভূত সংকট নিরসনকল্পে মাননীয় প্রধানমন্ত্রী রাজনৈতিক দলসমূহের সঙ্গে সংলাপ করছেন। অবাধ-নিরপেক্ষ-অংশগ্রহণমূলক-গ্রহণযোগ্য নির্বাচনের জন্য চলমান সংলাপ ইতিবাচক ভূমিকা রাখতে পারে। সংলাপ শেষ হওয়ার আগে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা পুরো প্রক্রিয়াকে ক্ষতিগ্রস্ত করবে। সে কারণে রাজনৈতিক দলসমূহের সাথে প্রধানমন্ত্রীর সংলাপের সমাপ্তি না হওয়া পর্যন্ত আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা না করার জন্য বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে অনুরোধ করছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *