শনিবার, মে ১২, ২০১৮, ১১:৩৬ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪:ফরিদগঞ্জ: চাৎদপুর জেলা ফরিদগঞ্জ থানা প্রেসক্লাবের ২৫ বছর পূর্তি উদ্যাপন উপলক্ষে বিসিডিজেসির সহযোগিতায় এবং প্রেসক্লাবের নিজস্ব আয়োজনে দু’ দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা আজ সমাপ্ত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। তিনি বলেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের এই দু’ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় যেসকল সংবাদকর্মীরা উপস্থিত হয়েছেন তাদের সবাইকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। কারণ, প্রশিক্ষণের বিকল্প নেই। বিশেষ করে সাংবাদিকতার মতো মহান পেশায় আপনারা যারা নিয়োজিত, তাদের জন্যে এ প্রশিক্ষণটি অনেক বেশি কাজে লাগবে। আজকের এই প্রশিক্ষণের মধ্য দিয়ে যে জ্ঞান অর্জন করেছেন, তা সরকারের উন্নয়নমূলক কাজে ব্যবহৃত হবে বলে আশা করছি।

তিনি বলেন, ফরিদগঞ্জ উপজেলা যেরূপ শিক্ষা সংস্কৃৃতিসহ সকল কিছুতেই সমৃদ্ধ তেমনি সাংবাদিকদের সংগঠন ফরিদগঞ্জ প্রেসক্লাবও একটি সমৃদ্ধশালী সংগঠন। তাই এখানকার সকল অনুষ্ঠানে এসে স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি একথা নির্দ্বিধায় বলতে পারি ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকরা সুন্দর মন ও উন্নত চরিত্রের অধিকারী। তাই ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাথে আছি এবং থাকবো।

তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশকে একটি উন্নত দেশের সারিতে নিয়ে যেতে নিরলস কাজ করে যাচ্ছে। ফরিদগঞ্জসহ দেশের প্রতিটি এলাকায় আজ উন্নয়নের ছোঁয়া লেগেছে। আশা করছি উন্নয়ন যাত্রায় আপনারাসহ সকল স্তরের সাংবাদিকের সহযোগিতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাহমিদুল ইসলাম। তিনি বলেন, পুলিশ ও সাংবাদিক একে অপরের পরিপূরক। আমরা যেভাবে আমাদের কর্মজীবনে নিয়মিত প্রশিক্ষণ নিয়ে থাকি, সেরূপ আপনারাও নিজেদের পেশার উন্নয়নে এই প্রশিক্ষণে অংশ নিচ্ছেন।

প্রেসক্লাব সভাপতি নুরুন্নবী নোমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহ আলম, সাংবাদিক এএনএম গোলাম কিবরিয়া (প্রশিক্ষক), রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সরদার এম আনিছুর রহমান, সাংবাদিক সুজন মেহেদী, যমুনা টিভির সিনিয়র রিপোর্টার শাহাদাত হোসেন, চ্যানেল ২৪-এর সৌদি আরব প্রতিনিধি সাঈদ আহমেদ ভূঁইয়া। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি প্রশিক্ষাণার্থীদের হাতে সনদ তুলে দেন। দু’ দিনের এ প্রশিক্ষণ কর্মশালায় মোট ৩৮জন সংবাদকর্মী অংশ নেন।