শনিবার, ডিসেম্বর ১, ২০১৮, ১১:৪৭ অপরাহ্ণ

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : ১৮৭৭ সালের মার্চে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ম্যাচের মধ্য দিয়ে ক্রিকেটের প্রথম ম্যাচটি মাঠে গড়িয়েছিল। দুই ম্যাচের ওই সিরিজটির পর ইতিহাসের তৃতীয় টেস্টটিতে দল দুটি মুখোমুখি হয়েছিল দুই বছর পর জানুয়ারিতে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের একমাত্র টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডের প্রথম পাঁচজন ব্যাটসম্যানকেই বোল্ড করেছিল অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা।
১৮৯০ সালে দুই ম্যাচ সিরিজ খেলার জন্য ইংল্যান্ড সফর করে অজিরা। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচের তৃতীয় ইনিংসে প্রায় ১১ বছর পর আগের ঘটনাটি ঘটে। ওভালের মাঠে এবার অস্ট্রেলিয়ার প্রথম পাঁচ ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে প্রতিশোধ তুলে নেয় স্বাগতিকরা।
১২৮ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি ঘটেছে মিরপুর শেরে বাংলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। হোম অব ক্রিকেটে সাকিব-মিরাজ ধস নামিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ টপ অর্ডারে।
বাংলাদেশের করা ৫০৮ রানের সামনে নিজেদের প্রথম ইনিংসে ২৪ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৭৫ রান করতে সক্ষম হয়েছে সফরকারীরা। দ্বিতীয় দিন শেষে টাইগারদের থেকে ৪৩৩ রানে পিছিয়ে আছে ক্যারিবিয়ানরা।
কাইরন পাওয়েলে, শাই হোপ ও রোস্টন চেজকে ফিরিয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। অন্যদিকে ক্রেইগ ব্রেথওয়েট ও সুনীল অ্যাম্ব্রিসের উইকেট তুলে নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এতে ইতিহাসে তৃতীয় বারের মতো এমন ঘটনা ঘটলো।
দিন শেষে ৪৩ বলে ৩২ রান করে শিমরন হেটমেয়ার ও ৩৭ বলে ১৭ রান করে ক্রিজে আছেন শেন ডরউইচ।