শুক্রবার, জুলাই ৬, ২০১৮, ১২:০৫ পূর্বাহ্ণ

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ ও গ্রেপ্তার নেতাদের মুক্তির দাবিতে ক্লাস-বর্জনের ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা। আজ দুপুরে রোকেয়া হলের সামনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা। সংবাদ সম্মেলনে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের শিক্ষার্থী শেখ মৌসুমী বলেন, যৌক্তিক আন্দোলনে অংশ নিয়ে রাশেদ রিমান্ডে, নূর হাসপাতালে, ফারুক কারাগারে- এ অবস্থায় আমরা ক্লাসে অংশ নিতে পারি না। তাদের মুক্তি না দেয়া পর্যন্ত আমরা ক্লাসে ফিরব না। মৌসুমী বলেন, আজ মিছিল নিয়ে বের হওয়ার সময় লাইব্রেরির সামনে আমাদের হয়রানি করা হয়েছে। আমাদের নিয়ে কটূক্তি করা হয়েছে।

আমাদের শান্তিপূর্ণ মিছিলে এ ধরনের হয়রানি সত্যিই আশ্চর্যজনক। নিরাপদ ক্যাম্পাসের দাবি জানিয়ে তিনি বলেন, আমরা এ ধরণের আর কোন হামলা চাই না। এর আগে হামলার প্রতিবাদ ও নিরাপত্তার দাবিতে বুধবার রাতে রোকেয়া হল, শামসুন্নাহার হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে বিক্ষোভ মিছিল করেন সাধারণ ছাত্রীরা।

এদিকে সরকারি চাকরিতে কোটা সংস্কারে আন্দোলনকারী আটক নেতাকর্মীদের মুক্তি ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে সকালে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসে এ বিক্ষোভ মিছিল করা হয়। বিক্ষোভ মিছিল থেকে কোটা সংস্কার আন্দোলনের পক্ষে বিভিন্ন শ্লোগান দেয়া হয়। নিরপেক্ষ ক্যাম্পাস চাই ব্যানারে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলটি রোকেয়া হল থেকে শামসুন্নাহার হলে যায়। সেখানে আগ থেকে অবস্থান নেয়া ছাত্রীদের নিয়ে রাজু ভাস্কর্য হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিলে অংশ নেয়া অধিকাংশই ছিলেন বিভিন্ন হলের ছাত্রী।